ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে প্রতিবন্ধী সন্তানকে বাঁচাতে বিত্তশালীদের সাহায্যের আকুতি মা-বাবার 

সিরাজগঞ্জে প্রতিবন্ধী সন্তানকে বাঁচাতে বিত্তশালীদের সাহায্যের আকুতি মা-বাবার 

সিরাজগঞ্জে শারীরিক ও বুদ্ধিপ্রতিবন্ধী একমাত্র সন্তানকে বাঁচাতে দীর্ঘদিন ধরে চেষ্টা চালিয়ে যাচ্ছেন মা-বাবা। চরম আর্থিক সংকটের কারণে সন্তানের চিকিৎসা প্রায় বন্ধ হয়ে পড়েছে। এ সন্তানকে বাঁচাতে সাহায্যের আকুতি জানিয়েছেন তার মা-বাবা। সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার যমুনা নদীর তীরবর্তী মেঘাই এলাকার এই অসহায় পরিবার আকুতি জানান।

উক্ত গ্রামের ওই প্রতিবন্ধীর মা ফরিদা ইয়াসমিন ও বাবা আবু হানিফ আলোকিত বাংলাদেশকে জানান, অসুস্থ ছেলে আব্দুল্লাহ আল মামুনকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল, রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে দীর্ঘদিন ধরে চিকিৎসা করানো হচ্ছে। কখনো বাড়িতে আবার কখনো হাসপাতালে রেখে একমাত্র ছেলেকে সুস্থ্য করে তুলতে প্রায় ২৮ বছর ধরে চেষ্টা করছি। সন্তানের শারিরীক অবস্থা এখনও উন্নত হয়নি। তবে উন্নতির আশা এখনও ছেড়ে দেয়নি। বর্তমানে চরম আর্থিক সঙ্কটে ছেলের চিকিৎসা বন্ধ হওয়ার উপক্রম হয়ে পড়েছে। আদরের সন্তান মামুন কথা বলতে পারে না। হাঁটতে পারে না ও বসতেও পারে না। এমনকি দু’হাত দিয়ে খাবার খেতেও পারে না। দীর্ঘদিন ধরে তার পুরো শরীর অচল ও বিকলাঙ্গ। সারাক্ষণ বিছানায় শুয়ে থাকে। স্বাভাবিক কোনো খাবার খেতে পারে না। চিকিৎসকের মতে অপুষ্টির কারণে তার শারীরিক বৃদ্ধি থেমে গেছে। তবে সন্তানের চাহনীর মধ্যে যেন বেঁচে থাকার আর্তি। তাকে দেখতে শিশুর মতো হলেও তার বয়স এখন প্রায় ৩১ বছর। জন্মের পর থেকেই ছেলেটি অসুস্থ। অসুস্থ বলে সন্তানকে তো মা-বাবা ফেলে দিতে পারে না। তাই ওকে সুস্থ করে তুলতে এখনও চেষ্টা চালিয়ে যাচ্ছি। সন্তানের চিকিৎসা বাবদ সহায় সম্বল প্রায় শেষ করেছি। কিন্তু লাভ না হলেও সন্তানের আশা ছাড়িনি। তার চিকিৎসা করার মতো এখন স্বামর্থ নেই। তবে সমাজের বিত্তবানদের সহযোগিতা পেলে সন্তানকে বাঁচিয়ে রাখতে পারবো বলে আশা করছি। এজন্য বিত্তবানদের পাশে দাঁড়ানের অনুরোধ করছি।

তারা আরো বলেন, এই অসুস্থ ছেলের কারণে পরিবারের লোকজন সন্তানসহ আমাদের বাড়ি থেকে বের করে দেয়। এমনকি প্রতিবন্ধী সন্তান জন্ম দেয়ার কারণে স্ত্রীকে দায়ী করে প্রায়ই তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করতো। অবশেষে শূণ্যহাতে উঠেছিলাম এক ভাইয়ের বাড়িতে। সেখান থেকেও বের করে দিলে উঠেছিলাম ভাড়া নেয়া এক বাড়িতে। ওই বাড়ির মালিকও একপর্যায় আমাদের বের করে দেয়। বর্তমানে খাস জায়গায় ঘর করে থাকছি প্রতিবন্ধী ছেলেকে নিয়ে। এ অবস্থায় ওই ছেলের চিকিৎসার জন্য বিত্তশালীদের কাছে সাহায্য কামনা করেছেন তারা। বিকাশ অ্যাকাউন্ট নম্বর ০১৭২০-৪৫৭৩১৮ ও ০১৭১৮-৯৯৫৮৪৬ (রকেট)।

সন্তান,সাহায্য,আকুতি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত